1. info@dailyalorprodip24.com : news :
  2. bctcms@gmail.com : Salim bhuiyan : Salim bhuiyan
  3. shohelrana90bd@gmail.com : Mostofa Kamal : Mostofa Kamal
উত্তর বোয়ালমারী জামে মসজিদে ১৫ বছরের নিচে বয়সী নামাজিদের মাঝে বাইসাইকেল বিতরনঃ - দৈনিক আলোর প্রদীপ ২৪ প্রত্রিকা        
শুক্রবার, ৩১ মার্চ ২০২৩, ০২:১২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
রংপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিতঃ আফতাবগঞ্জে চকমোহন সততা কৃষক শ্রমিক সংগঠনের উদ্যোগে শিক্ষা উপকরণ বিতরণ প্রবন্ধ: আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের সংক্ষিপ্ত ইতিহাস ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন ডি আইজি, রেঞ্জ রংপুর: ভূমিকম্পে তুরস্ক-সিরিয়ার চেয়ে ঢাকা অতিবিপজ্জনক অবস্থায় ৯৫১ ভোটে হেরে গেলেন হিরো আলম হিরো আলম বোয়ালমারী কাঁচদহ সিনিয়র ফাজিল (স্নাতক) মাদ্রাসার সহকারী শিক্ষক আঃ সালাম এর বিদায় সংবর্ধনা প্রদানঃ উত্তর বোয়ালমারী জামে মসজিদে ১৫ বছরের নিচে বয়সী নামাজিদের মাঝে বাইসাইকেল বিতরনঃ বোয়ালমারী কাঁচদহ সমাজকল্যাণ সংঘের উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরন : মহান বিজয় দিবস উপলক্ষে ব্যাতিক্রমধর্মী আয়োজন করেছে – বোয়ালমারী, কাঁচদহ সমাজকল্যাণ সংঘঃ

উত্তর বোয়ালমারী জামে মসজিদে ১৫ বছরের নিচে বয়সী নামাজিদের মাঝে বাইসাইকেল বিতরনঃ

  • প্রকাশিত: শুক্রবার, ২৭ জানুয়ারী, ২০২৩
  • ৮৩ বার পড়া হয়েছে

উত্তর বোয়ালমারী জামে মসজিদে ১৫ বছরের নিচে বয়সী নামাজিদের মাঝে বাইসাইকেল বিতরন।
বুলবুল আহমেদ-দিনাজপুর প্রতিনিধি।
দিনাজপুর জেলার নবাবগঞ্জ উপজেলার উত্তর বোয়ালমারী জামে মসজিদে ১৫ বছরের নিচে বয়সী তরুন নামাজিদের মাঝে বাই- সাইকেল বিতরন করেন লন্ডন প্রবাসী হুমায়ুন আহমেদ সোহাগ। সে নবাবগঞ্জ মহিলা ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ মোঃ আঃ হাকিমের ছেলে।
উক্ত বাইসাইকেল বিতরন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন,মাষ্টার মোঃ কফিল উদ্দিন মন্ডল।
উক্ত অনুষ্ঠানের প্রধান আলোচক উত্তর বোয়ালমারী জামে মসজিদের সম্মানিত সভাপতি মোঃ আব্দুল্লাহ আল মামুন বলেন-হুমায়ুন আহমেদ আমাদের গ্রামের কৃতি সন্তান। সে আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় এ মহৎ কাজটি করেছেন।যারা আজকে বাইসাইকেল পেয়েছেন তারা এটাকে শুধু পুরষ্কার লাভের আশা হিসাবে গ্রহন করবেনা,বরং তোমরা যাতে আগামী দিনগুলোতেও একটা সুন্দর চরিত্র গঠন করে সারা জীবন পাঁচ ওয়াক্ত নামাজ পড়ো,সেদিকটা বিশেষ ভাবে লক্ষ রাখবে।
অত্র মসজিদের পেশ ইমাম উদাহরণ হিসাবে একটি গল্প বলেন,কোনো এক জায়গায় এই রকম বয়সের এক ছেলে একটি মেয়ে কে পছন্দ করতো,সে মেয়েটিকে বিবাহের প্রস্তাব দিলে মেয়েটি বলে তুমি যদি ৪০ দিন টানা জামায়াতের সহিত নামাজ পড়ো,তাহলে তোমাকে বিবাহ করবো।সে মেয়েটিকে বিবাহ করার উদ্দেশ্যে নামাজ পড়েন,এদিকে মেয়েটির বিবাহ হয়ে যায় অন্য জায়গায়। তখন ছেলেটি হুজুর কে এসে ঘোটনা খুলে বললে হুজুর বলেন,তুমি কি এ চল্লিশ দিন অযু করে নামাজ আদায় করেছো?ছেলেটি বলে না।তার মানে ছেলেটি আল্লাহ কে খুশি করার জন্য নামাজ আদায় করেনি।ঠিক তোমরাও শুধু ঐ ছেলেটির মত শুধু বাইসাইকেল পাওয়ার আশায় নামাজ পড়বেনা,বরং সারাজীবন আল্লাহ কে খুশি করার জন্য নামাজ পড়বে।
অত্র মসজিদের মুসল্লী মোঃ আইনুল ইসলাম বলেন,আমরা হুমায়ুন আহমেদ এর এ রকম উদ্দ্যেগ কে সাধুবাদ জানাই।
সভাপতির বক্তব্যে মাষ্টার কফিল উদ্দিন মন্ডল উদাহরণ হিসাবে একটি গল্প বলেন,
এক ব্যক্তি ৫০০ টাকার এক জোড়া জুতা পায়ে দিয়ে ২৫০০ টাকার একটি চাদর মুড়িয়ে মেলায় গেছেন।মেলাতে যাওয়ার পর সে তার দামী চাদর দিয়ে কম দামের জুতা পরিষ্কার করতেছে।এ সময় মানুষ তাকে এর কারন জিজ্ঞাসা করলে সে বলে জুতার দাম কম হলেও এটা আমার নিজের টাকায় কেনা আর চাদরের দাম বেশি হলেও সেটা আমার কাছে তেমন মূল্যবান নই কারন চাদর আমার টাকায় কেনা না।তাই তোমরা বাইসাইকেল টাকে অন্যের দেওয়া মনে না করে এটার যত্ন নিবে এবং পাঁচ ওয়াক্ত নামাজের ধারা অব্যাহত ভাবে ধরে রাখবে।
এ বেপারে অত্র এলাকার জনপ্রিয় সংগঠন বোয়ালমারী কাঁচদহ, সমাজকল্যাণ সংঘের সম্মানিত সাধারণ সম্পাদক জনাব,মোস্তফা কামাল রুমন বলেন-হুমায়ুন আহমেদ আমাদের এলাকার কৃতি সন্তান। সে যে উদ্দেশ্যে এটা বিতরন করেছেন আল্লাহ তায়ালা তার এ উদ্দেশ্যকে কবুল করুন। পাশাপাশি উনি অত্র এলাকার দানশীল, ধনাঢ্য ব্যক্তিবর্গ কে এরকম ভালো ভালো কাজে এগিয়ে আসার জন্য উদ্দাত্ব আহবান করেন।যাতে করে প্রতিটি সমাজ মাদক মুক্ত হয়ে তরুণ, যুবকরা শিক্ষার দিকে ফিরে আসে।সমাজকে বদলে দিতে এরকম ভালো কাজের কোনো বিকল্প নাই বলে তিনি মন্তব্য করেন।।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট